SBI New Fixed Deposit: স্টেট ব্যাঙ্কের সবচেয়ে লাভজনক ফিক্সড ডিপোজিট স্কিম! ৪০০ দিনের ডিপোজিটে মিলবে দেদার রিটার্ন

SBI New Fixed Deposit: ভারতের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক হল এসবিআই বা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। দেশের বিপুল জন সাধারণ তাঁদের উপার্জিত অর্থ জমাবার জন্য SBI-এর একাধিক স্কিমে বিনিয়োগ করেন। মাঝেমধ্যেই স্টেট ব্যাঙ্ক নিত্য নতুন স্কিম নিয়ে আসে বাজারে। সেই সকল স্কিমগুলি জনসাধারণের লাভজনক হয়। সাধারণত সেভিংস অ্যাকাউন্টের পাশাপাশি ফিক্সড ডিপোজিট বা এফডিতে (FD) লাভের পরিমাণ বেশি। তাই বহু নাগরিক এফডিতে (FD) বিনিয়োগ করতে পছন্দ করেন। শুধু তাই নয় এই এফডি অ্যাকাউন্টগুলি অপেক্ষাকৃত কম ঝুঁকিপূর্ণ। ফলে সবদিক থেকেই ফিক্সড ডিপোজিট বিনিয়োগ জনসাধারণের পছন্দের।

সাধারণত দেখা যায়, দেশের প্রবীন নাগরিকদের মধ্যে ফিক্সড ডিপোজিটে টাকা জমানোর প্রবণতা বেশি। মূলত রিটায়ারমেন্টের পর সঞ্চিত অর্থ বহু ক্ষেত্রেই এফডিতে বিনিয়োগ করেন তাঁরা। আবার অনেক ব্যাবসায়ী, বড় কৃষকেরাও এই ব্যাপারে ব্যাঙ্কের উপর নির্ভরশীল। সম্প্রতি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তথা এসবিআই (SBI) দেশের সমস্ত মানুষের জন্যই দুর্দান্ত লাভজনক একটি ফিক্সড ডিপোজিট স্কিম এনেছে। এই অভিনব স্কিমে চারশো দিনের জন্য টাকা বিনিয়োগ করলে হাতেনাতে মিলবে দারুণ রিটার্ন। কী কী সুবিধা রয়েছে এই স্কিমে? চলুন জেনে নেওয়া যাক।

SBI NEW FIXED DEPOSIT SCHEME 2024

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (State Bank Of India) -র তরফে চালু হওয়া নতুন ফিক্সড ডিপোজিট স্কিমটিতে একজন নাগরিককে ৪০০ (চারশো) দিনের জন্য টাকা রাখতে হবে। এই এফডি স্কিমের টাকা রাখার নিয়মই হল চারশো দিনের। SBI এর এই স্কিমের নাম হলো SBI Amrit Kalash FD Scheme. এই নতুন এফডি স্কিমের সুদের হার যথেষ্ট বেশি। এই স্কিমের আওতায় একজন সাধারণ নাগরিক পাবেন ৭.১০ শতাংশ হারে সুদ, আর একজন প্রবীন নাগরিক পাবেন ৭.৬০ শতাংশ হারে সুদ। ফলে বুঝতেই পারছেন এই স্কিমে বিনিয়োগ করলে কিন্তু ভালো রিটার্নই মিলবে।

SBI New Fixed Deposit (SBI ফিক্সড ডিপোজিট স্কিম)

আরও পড়ুন » পোস্ট অফিসের এই ফাটাফাটি স্কিমে বাম্পার লাভ! বিনিয়োগ করলেই ১২ লাখের মালিক হবেন গ্রাহক

ধরা যাক, একজন ব্যক্তি যদি তাঁর চার লক্ষ টাকা চারশো দিনের জন্য নতুন এই এফডি স্কিমে বিনিয়োগ করলেন। তবে তিনি কত টাকা রিটার্ন পাবেন? স্টেট ব্যাঙ্কের নিয়মে বলা হয়েছে চার লক্ষ টাকা চারশো দিনের জন্য এফডি করলে তার উপর ৩২ হাজার ৭১ টাকা সুদ পাবেন বিনিয়োগকারী। সবমিলিয়ে তাঁদের রিটার্ন আসবে ৪ লক্ষ ৩২ হাজার ৭১ টাকা। বুঝতেই পারছেন এই স্কিম কতটা লাভজনক! তাই আর দেরি না করে শীঘ্রই স্টেট ব্যাঙ্কের নতুন ফিক্সড ডিপোজিট স্কিমে বিনিয়োগ করুন।

Leave a Comment