সুখবর! মে মাসে সস্তা হয়ে গেল রান্নার গ্যাস, জানুন বিস্তারিত

অয়েল মার্কেটিং সংস্থাগুলি সাধারণত প্রতি মাসের শুরুতেই আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বিচার করে দেশীয় বাজারে এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম নির্ধারণ করে থাকে। মে মাস পড়তে না পড়তেই অয়েল মার্কেটিং সংস্থাগুলির তরফ থেকে ১৯ কেজির এলপিজি সিলিন্ডারের দাম কমানোর কথা ঘোষণা করা হয়। মাসের শুরুতেই এমন সুখবর পেয়ে গ্রাহকদের মনে এলো খানিক স্বস্তি।

এবার একেবারে একধাক্কায় রান্নার গ্যাসের দাম কমানো হল ২০ টাকা। ১লা মে থেকেই এই নয়া গ্যাসের দাম কার্যকর হয়েছে। যেহেতু প্রতি মাসের শুরুতেই অয়েল মার্কেটিং সংস্থাগুলি আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বিচার করে দেশীয় বাজারে এলপিজি গ্যাস সিলিন্ডারের মূল্য নির্ধারণ করে, তাই চলতি মাসের শুরুতেই অয়েল মার্কেটিং সংস্থাগুলির তরফ থেকে এই  ঘোষণা করা হয়। এর ফলে দিল্লিতে ১৯ কেজির সিলিন্ডার কিনতে খরচ হবে ১৭৪৫ টাকা ৫০ পয়সা।

রান্নার গ্যাসের দাম কমার ফলে মানুষের মুখে ফুটেছে হাসি। মুম্বইয়ে ১৯ কেজির এলপিজি সিলিন্ডারের দাম কমানো হয়েছে ১৯ টাকা, অর্থাৎ মুম্বইয়ে ১৯ কেজির এলপিজি সিলিন্ডার কিনতে খরচ হবে ১৬৯৮ টাকা ৫০ টাকা। অপরদিকে চেন্নাইয়ে ১৯ কেজির সিলিন্ডার কিনতে খরচ হবে ১৯১১ টাকা এবং কলকাতায় রান্নার গ্যাসের দাম ২০ টাকা কমার ফকে এই ১৯ কেজির সিলিন্ডার কিনতে খরচ হবে ১৮৫৯ টাকা।

আরও পড়ুন – ভোটের মরশুমে ছড়াচ্ছে খবর! জনসাধারণকে প্রতিমাসে ১৮ হাজার টাকা করে দিচ্ছে সরকার

যদিও এই ১৯ কেজির এলপিজি সিলিন্ডার সাধারণত হোটেল-রেস্তোরাঁতেই ব্যবহার করা হয় এবং গৃহস্থের বাড়িতে ব্যবহার করা হয় ১৪.২ কেজির সিলিন্ডার, তবে ১৪.২ কেজির দাম কমার কথা চলতি মাসে ঘোষণা করা হয়নি।

Leave a Comment