Google Photomath – অঙ্কে ভয় পান? আর চিন্তা নেই, গুগল করবে সমাধান! এই নতুন অ্যাপটি ডাউনলোড করে নিন এক্ষুণি

Google Photomath Application: ছাত্রছাত্রীদের অঙ্কে ভীতি নতুন নয়। অনেক পড়ুয়া আছেন যাঁরা অন্যান্য বিষয় পড়তে ভালোবাসলেও অঙ্কে বেশ ভয় পান। কারোর কারোর অঙ্ক কষায় মজা আসলেও বহু পড়ুয়াদের কাছে অঙ্ক বিষয়টি ভীতি। অঙ্কের নাম শুনলেই দশ হাত দূরে ছোটেন তাঁরা। কিন্তু পালালেও বা উপায় রয়েছে কী? অঙ্ক হাত ধরাধরি করে রয়েছে সমস্ত বিষয়ের সঙ্গেই। তাহলে উপায়? সমাধান আনল গুগল (Google)। গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিন এই দুর্দান্ত অ্যাপ্লিকেশনটি। যার নাম গুগল ফটোম্যাথ (Google Photomath)। এটা সমস্ত ছাত্রছাত্রীদের ব্রহ্মাস্ত্র। এই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে নিলে জটিল থেকে জটিলতর অঙ্ক সহজেই বুঝতে পারবেন শিক্ষার্থীরা।

Google Photomath (গুগল ফটোম্যাথ) কী?

আজ থেকে দশ বছর আগে ২০১৪ সাল নাগাদ ফটোম্যাথ (Photomath) অ্যাপটি চালু করা হয়। ২০২২ সালে গুগল এই অ্যাপটি অধিগ্রহণ করার আগ্রহ দেখায়। ২০২৩ সালের মার্চ মাসে গুগল এই ‘ফটোম্যাথ’ অ্যাপটি অধিগ্রহণ করে। তারপর থেকে এখনও পর্যন্ত সংশ্লিষ্ট অ্যাপ্লিকেশনটি ছাত্রছাত্রীদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় হয়েছে। সারা বিশ্বের অসংখ্য পড়ুয়ার সমস্যা সমাধান করেছে ‘ফটোম্যাথ’ অ্যাপ। গুগল প্লে স্টোরে ইতোমধ্যে ৪.৫ স্টার রেটিং প্রাপ্ত অ্যাপ্লিকেশন এটি। জনপ্রিয়তা এতটাই বেশি যে, পরিসংখ্যান বলছে, প্রায় ১০০ মিলিয়নেরও বেশি বার ডাউনলোড হয়েছে ‘ফটোম্যাথ’ অ্যাপ্লিকেশন (Google Photomath)।

Google Photomath (গুগল ফটোম্যাথ) কী কী কাজে ব্যবহৃত হয়?

২০২৩ সালে গুগল কর্তৃক অধিগ্রহণ হওয়ার পর গুগল ফটোম্যাথ অ্যাপটি এখন প্লে স্টোরে পাওয়া যায়। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীদের অঙ্কের জটিল সমস্যার সমাধান করে। ব্যবহারকারীরা এই অ্যাপ থেকে বীজগণিত, জ্যামিতি, পরিসংখ্যান, ত্রিকোণমিতির অঙ্ক ও ক্যালকুলাসের সমাধান পান সহজেই। অ্যাপটির ব্যবহার তেমন কঠিন নয়। নিশ্চয়ই ভাবছেন কিভাবে ব্যবহার করবেন? চলুন জেনে নেওয়া যাক।

Google Photomath (গুগল ফটোম্যাথ) অ্যাপটি ব্যবহার করবেন কিভাবে?

১) ব্যবহারকারীকে প্রথমেই যেতে হবে গুগল প্লে স্টোরে। এরপর সেখান থেকে Photomath লিখে সার্চ করলে অ্যাপ্লিকেশনটি চলে আসবে। এবার প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে নিন।

Google Photomath Application
Google Photomath Application

২) এরপরের ধাপে অ্যাপটি ওপেন করুন। তারপর আপনি যে গাণিতিক সমস্যার সমাধান চাইছেন ডিভাইসের ক্যামেরা দিয়ে তার একটি ছবি তুলুন। চাইলে আপনি গাণিতিক সমস্যাটির ছবি স্ক্যান করতে পারেন আবার চাইলে সমস্যাটি টাইপ-ও করতে পারেন। কারণ অ্যাপ্লিকেশনে গাণিতিক সমস্যা টাইপ করার জন্য ইন-বিল্ড ম্যাথ কিবোর্ড দেওয়া হয়েছে।

৩) আপনি ফটোম্যাথ-কে গাণিতিক সমস্যা সম্পর্কে তথ্য দিলে অ্যাপ্লিকেশন তার প্রসেসিং করে ও সেই সমস্যার সাপেক্ষে উত্তর জানিয়ে দেয়। এই অ্যাপ যে শুধুই ইংরেজি ভাষায় চলে তা নয়। বরং বিভিন্ন আঞ্চলিক ভাষাতেও কাজ করে ফটোম্যাথ। তাই নিজের ভাষাতেই কঠিন অঙ্কের সমাধান হাতেনাতে পেয়ে যাবেন ব্যবহারকারী।

আরও পড়ুন » Fake Loan App – এবার ভুয়ো লোন অ্যাপের রমরমা রুখতে রিজার্ভ ব্যাঙ্ক নিতে চলেছে কড়া পদক্ষেপ! জানুন বিস্তারিত

Leave a Comment